২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু

0
90
ডেঙ্গু - প্রতীকী ছবি
ডেঙ্গু - প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩০ জন মারা গেছেন। আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন। একই সময়ে তথা এই ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩০৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭৩ জন। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর।

আগস্ট মাসের প্রথম সপ্তাহে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। দ্বিতীয় সপ্তাহে আক্রান্ত রোগীর সংখ্যা কিছুটা কমতির দিকে থাকলেও তৃতীয় সপ্তাহে এসে আবার ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এর মধ্যে গত মঙ্গলবার এক দিনে সর্বোচ্চ ৩২৯ জন হাসপাতালে ভর্তি হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুসারে চলতি বছরের জানুয়ারি থেকে আজ সকাল ৮টা পর্যন্ত দেশে ৬ হাজার ৯৫৬ জন ডেঙ্গুতে আক্রান্ত বলে শনাক্ত হয়েছে। তার মধ্যে সুস্থ হয়েছে ৫ হাজার ৭৩৩ জন। এ মাসে মৃত্যু হয়েছে ১৮ জনের।

রাজধানীর সরকারি হাসপাতাল গুলোর মধ্যে পুরান ঢাকার মিটফোর্ড হাসপাতালে ও শ্যামলীতে শিশু হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী বেশি ভর্তি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এই দুটি হাসপাতালের মধ্যে ঢাকার মিটফোর্ড হাসপাতালে নতুন করে ৬০ জন ভর্তি করা হয়েছে। আর ঢাকা শিশু হাসপাতালে ২৩ শিশুকে ভর্তি করা হয়েছে।

এর বাইরে বেসরকারি হাসপাতাল গুলোর মধ্যে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ও ধানমন্ডির সেন্ট্রাল হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তির সংখ্যা বাড়ছে। গত দুই দিনে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে নতুন করে ৩৭ জন রোগী ভর্তি হয়েছে। আর সেন্ট্রাল হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ৩৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here