ঈদ উপলক্ষে ট্রেনের আগাম টিকিট ১ জুলাই থেকে বিক্রি

0
110
ঈদ উপলক্ষে ট্রেনের আগাম টিকিট ১ জুলাই থেকে বিক্রি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে আগামী ১ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করতে পারে। টিকিটপ্রত্যাশীদের দুর্ভোগ কমাতে এবার ছয়টি স্থানে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করার প্রস্তাব করা হয়েছে। গতকাল মঙ্গলবার রেল ভবনে রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনের সভাপতিত্বে ঈদুল আজহা উপলক্ষে স্বাভাবিক ও বিশেষ ট্রেন পরিচালনা, অগ্রিম টিকিট বিক্রি, টিকিট কালোবাজারি ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, যাত্রীদের নিরাপদ চলাচল ও প্রত্যাশিত সেবা নিশ্চিত করার লক্ষ্যে আন্তমন্ত্রণালয় বৈঠক হয়েছে। বৈঠক সূত্রে এমনটি জানা গেছে।

বৈঠক সূত্রে জানা যায়, আগামী ১ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে ২২ জুন সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে। ১০ জুলাই সম্ভাব্য ঈদ ধরে ১ জুলাই দেওয়া হতে পারে ৫ জুলাইয়ের অগ্রিম টিকিট। ২ জুলাই দেওয়া হতে পারে ৬ জুলাইয়ের টিকিট। ৩ জুলাই দেওয়া হতে পারে ৭ জুলাইয়ের টিকিট। ৪ জুলাই দেওয়া হতে পারে ৮ জুলাইয়ের টিকিট। ৫ জুলাই দেওয়া হতে পারে ৯ জুলাইয়ের টিকিট। এদিকে ঈদযাত্রার ফিরতি টিকিট দেওয়া শুরু হবে ৭ জুলাই থেকে। ওই দিন দেওয়া হবে ১১ জুলাইয়ের অগ্রিম টিকিট।

এবার কমলাপুর স্টেশন, ঢাকা বিমানবন্দর, তেজগাঁও, ফুলবাড়িয়া, ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনের পাশাপাশি বনানী স্টেশনেও টিকিট বিক্রি করার প্রস্তাব করা হয়েছে বৈঠকে। সকাল ৮টা থেকে স্টেশনের কাউন্টারে এবং অনলাইনে টিকিট বিক্রি হবে। মহিলা ও প্রতিবন্ধীদের জন্য একটি কাউন্টার থাকবে।
এবার ঈদে ৭টি বিশেষ ট্রেন চালানোর বিষয়ে আলোচনা হয়েছে। পদ্মা সেতু চালু হওয়ার কারণে খুলনা স্পেশাল ট্রেন এবার বাতিল করা হয়েছে। স্পেশাল ট্রেনের টিকিট অনলাইনে দেওয়া হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here