বন্যায় সিলেট ছাড়ছে মানুষ

0
51
বন্যায় সিলেট ছাড়ছে মানুষ

সিলেটে বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় নিরাপদ গন্তব্যে পৌঁছাতে রেলওয়ে স্টেশনে মানুষের হিড়িক পড়েছে।

শুক্রবার (১৭ জুন) রাতে এমনই চিত্র দেখা যায় সিলেট রেলওয়ে স্টেশন ও কদমতলী বাস স্টেশনে।
সরেজমিনে দেখা যায়, বাস কাউন্টার ও রেল স্টেশনে মানুষের ঢল নেমেছে। যে যেখান থেকেই পারছেন, যেভাবে পারছেন সিলেট ছাড়ছেন। এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বন্ধ হয়ে যাওযায় ৫ হাজারের অধিক শিক্ষার্থী সিলেট ত্যাগ করতে ব্যস্ত হয়ে উঠেছে।

রেলস্টেশনে কথা হয় চট্টগ্রামের উদ্দেশ্যে বের হওয়া শাবিপ্রবির শিক্ষার্থী আলী আকবরের সঙ্গে। তিনি বলেন, ক্যাম্পাস বন্ধ হয়ে যাওয়ায় এবং সিলেটের বন্যা পরিস্থিতি খারাপ হওয়ায় বাড়িতে চলে যাচ্ছি। বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে আবার সিলেটে ফিরবো।

কুমিল্লাগামী আব্দুল আওয়াল বলেন, সিলেটে ব্যবসা করছি। তবে বন্যা পরিস্থিতি দিন দিন খারাপ হওয়ায় দোকানপাট বন্ধ রাখতে হচ্ছে। এতে স্বাভাবিক যোগাযোগ ব্যবস্থাও বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে, তাই একটু স্বস্তির জন্য বাড়িতে চলে যাচ্ছি।

এদিকে, গতরাত থেকে সিলেটে মুষলধারে বৃষ্টি হচ্ছে ও বন্যার পানি বাড়তে থাকায় জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। এতে বন্যা কবলিত এলাকার লোকজনকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যেতে কাজ করছে সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। নগর এলাকারও প্রায় অধিকাংশ স্থান বন্যার পানিতে নিমজ্জিত হওয়ায় সেসব স্থানে বিভিন্নভাবে উদ্ধার কাজ চালাচ্ছেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here