নিজেরা টিকা নিয়েও বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি: হাছান মাহমুদ

0
85
নিজেরা টিকা নিয়েও বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি: হাছান মাহমুদ
ছবিঃ হাছান মাহমুদ

নিজেরা টিকা নিয়েও বিএনপি নেতারা টিকা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ। সোমবার জাতীয় প্রেসক্লাবে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী আইভি রহমানের মৃত্যুবার্ষিকীর আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি জনগণ থেকে বহু দুরে সরে গেছে। যেকারণে তারা টিকা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। ফখরুল সাহেব নিজেই টিকা নিয়েছেন। রিজভী সাহেব টিকা নিয়েছেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়া টিকা নিয়েছেন। এরপরও তারা টিকা নিয়ে কথা বলছেন।

বিএনপি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে সরাসরি সম্পৃক্ত বলেও অভিযোগ করেন তথ্যমন্ত্রী। এ বিষয়ে তিনি বলেন, জঙ্গি গোষ্ঠীকে কাজে লাগিয়ে ২১ আগস্ট হত্যাকাণ্ড ঘটিয়েছে বিএনপি। তারা রাষ্ট্রকে তালেবানি রাষ্ট্র বানাতে চায়। যে কারণে সেদিন জঙ্গিদের কাজে লাগিয়েছে তৎকালীন খালেদা জিয়ার সরকার। সরকারের পৃষ্ঠপোষকতায়, হাওয়া ভবনের মদদে, সেনাবাহিনীর গ্রেনেড দিয়ে সেদিন (২১ আগস্ট) হামলা করা হয়েছে।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে অভিযুক্ত করে হাছান মাহমুদ বলেন, হত্যার মধ্য দিয়েই বিএনপির রাজনীতি শুরু হয়েছে। ৭১ এর প্রতিশোধ হিসেবে স্বাধীনতাবিরোধী চক্র ৭৫ এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। তাদের এই রাজনীতি দিয়ে দেশ ও জনগণের কল্যাণ হবে না। এই জিঘাংসার রাজনীতি বন্ধ না হলে দেশের রাজনীতি পরিশুদ্ধ হবে না।

প্রসঙ্গত, আইভি রহমান পরিষদের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here