চীনের কারণে পিছিয়ে যাবে আইফোন লঞ্চ?

0
101
চীনের কারণে পিছিয়ে যাবে আইফোন লঞ্চ?

রতি বছরের সেপ্টেম্বরে নতুন আইফোন নিয়ে হাজির হয় অ্যাপল। সেই হিসাবে আগামী সেপ্টেম্বরে বাজারে আসতে পারে আইফোন ১৪ সিরিজের একাধিক ফোন। তবে কিছুদিন আগে চীনের একাধিক শহরে দীর্ঘ লকডাউনের কড়াকড়ি নিয়ম আরোপ করা হয়েছিল। সেই কারণে আইফোন ১৪ উৎপাদনে দেরি হতে পারে বলে মনে করা হচ্ছে। এতে পিছিয়ে যেতে পারে লঞ্চিংও।

টুইটারে প্রকাশিত খবর অনুযায়ী, চলতি বছর চারটি নতুন আইফোন নিয়ে হাজির হতে পারে সংস্থাটি। এগুলো হচ্ছে- আইফোন ১৪, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স ও আইফোন ১৪ প্রো ম্যাক্স।

এদিকে ইতোমধ্যেই অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, সেপ্টেম্বরে আইফোনের নতুন মডেল বাজারে আসতে চলেছে। এই ফোনগুলিতে থাকবে এ১৬ বায়োনিক চিপ। তবে শুধুমাত্র আইফোন ১৪ ম্যাক্স ও আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনে এই চিপ ব্যবহার হবে। অন্যদিকে আইফোন ১৪, আইফোন ১৪ প্রো ফোনে ব্যবহার হলে এ১৬ বায়োনিক চিপ। আইফোন ১৩ সিরিজের ফোনগুলোতে এই চিপ ব্যবহার করেছিল সংস্থাটি।

শোনা যাচ্ছে, এই প্রথম আইফোন ডিসপ্লে থেকে নচ বিদায় নেবে। আইফোন এক্স থেকে সব মডেলে নচ ডিজাইন ডিসপ্লে ব্যবহার করেছে অ্যাপল।

ডিসপ্লেতে বড়সড় পরিবর্তন ছাড়াও নতুন ফোনের আরও একাধিক যন্ত্রাংশে পরিবর্তন আনছে অ্যাপল। আইফোন ১৪ মিনির বদলে আইফোন ১৪ ম্যাক্স নামে একটি নতুন মডেল আসবে। ১২ সিরিজ থেকে মিনি নামে একটি ফোন বাজারে আনে অ্যাপল।

গত কয়েক বছর ধরেই একাধিক আইফোন লঞ্চ করেছে অ্যাপল। ২০২০ ও ২০২১ সালে একসঙ্গে চারটি করে আইফোন সামনে এনেছে সংস্থাটি। ২০২২ সালেও ব্যতিক্রম হচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here